শেখ রাজিয়া নাসেরের কুলখানি কাল

Looks like you've blocked notifications!
শেখ রাজিয়া নাসের। ফাইল ছবি

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট ভাই বীর মুক্তিযোদ্ধা শহীদ শেখ আবু নাসেরের স্ত্রী শেখ রাজিয়া নাসেরের কুলখানি আগামীকাল শুক্রবার অনুষ্ঠিত হবে।

এ উপলক্ষে দিনব্যাপী কোরআন খতমসহ নানা কর্মসূচি গ্রহণ করা হয়েছে। বাদ জুমা গোপালগঞ্জের টুঙ্গিপাড়া, বাগেরহাট ও খুলনায় বিশেষ দোয়া মাহফিল ও মিলাদের আয়োজন করা হয়েছে। এ ছাড়া দুস্থ ও এতিমদের মধ্যে খাবার বিতরণ করা হবে। মরহুমার পরিবারের পক্ষ থেকে শেখ রাজিয়া নাসেরসহ ১৯৭৫ সালের ১৫ আগস্টে সব শহিদের রুহের মাগফিরাত কামনা করে দোয়া চাওয়া হয়েছে। 

শেখ রাজিয়া নাসের প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার চাচি। তিনি একইসঙ্গে বাগেরহাট-১ আসনের সাংসদ শেখ হেলাল উদ্দিন ও খুলনা-২ আসনের সাংসদ শেখ সালাহউদ্দিন জুয়েলের মা এবং বাগেরহাট-২ আসনের সাংসদ শেখ সারহান নাসের তন্ময়ের দাদি। শেখ রাজিয়া নাসের গত সোমবার চিকিৎসাধীন অবস্থায় রাজধানীর এভার কেয়ার হাসপাতালে বার্ধক্যজনিত কারণে মারা যান। মঙ্গলবার তাঁকে বনানী কবরস্থানে দাফন করা হয়, যেখানে শায়িত আছেন স্বামীসহ জাতির পিতার পরিবারের ১৫ আগস্টে অন্য শহীদরা।

১৯৮১ সালে আওয়ামী লীগ সভাপতি নির্বাচিত হয়ে শেখ হাসিনা দেশে ফেরার পর তাঁর চাচি রাজিয়া নাসের তাঁকে মাতৃস্নেহে আগলে রাখেন। তিনি ছিলেন প্রধানমন্ত্রীর অভিভাবক।